বড়লেখায় একটি নকল ঘি কারখানা মালিককে ১ বছরের কারাদণ্ড ও আবাসিক হোটেল মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এসময় সহকারী কমিশনার (ভুমি) মো. শরীফ উদ্দিন, থানার ওসি মো. ইয়াছিনুল হক, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর আফছার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, বড়লেখা পৌরশহরের মোশাহিদ আবাসিক হোটেলের দ্বিতীয় ও তৃতীয় তলার দুইটি রুম ভাড়া নিয়ে প্রায় দেড় বছর ধরে নকল গাওয়া ঘি, মরিচ গুড়া ও ধনিয়া গুড়ার নকল কারখানা খুলে রমরমা ব্যবসা চালাচ্ছেন ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার মেড্ডা গ্রামের মৃত আব্দুল আজিজ সরকারের ছেলে আশরাফুল ইসলাম (৫৮)।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে বড়লেখার থানার ওসি মো. ইয়াছিনুল হকের নেতৃত্বে পুলিশ সেখানে অভিযান চালিয়ে নকল ঘিসহ বিভিন্ন পন্য তৈরীর সরঞ্জাম উদ্ধার করেছে। এসময় কারখানা মালিক ও হোটেল মালিককে পুলিশ গ্রেফতার করে। পরে ইউএনও ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান ভ্রাম্যমান আদালত বসিয়ে কারখানা মালিক আশরাফুল ইসলামকে ১ বছরের কারাদণ্ড ও হোটেল মালিক আব্দুল ফাত্তাহকে ১ লাখ টাকা জরিমানা করেছেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আশরাফুল ইসলাম দীর্ঘদিন ধরে গোপনে কারখানা খুলে দেশের নামকরা কোম্পানীর লগো, স্টিকার ব্যবহার করে নকল গাওয়া ঘিসহ বিভিন্ন পণ্য বাজারজাত করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে ও হোটেল মালিককে গ্রেফতার করেন। পরে ভ্রাম্যমান আদালত কারখানা মালিককে ১ বছরের সাজা ও হোটেল মালিককে ১ লাখ টাকা জরিমানা করেন। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, কেমিক্যালসহ নানা সরঞ্জাম জব্দ করা হয়।



“বিয়ানীবাজার উপজেলার প্রথম ২৪ ঘন্টার টেলিভিশন ABtv’ র অফিসিয়াল ইউটিউব চ্যানেল, সাবস্ক্রাইব করে দেখতে থাকুন প্রতিদিনকার বিয়ানীবাজারের ঘটনাপ্রবাহ”নিচের লিঙ্কটি ক্লিকের মাধ্যমে সহজেই সাবস্ক্রাইব করতে পারবেন ABtv
Subscribe: http://bit.ly/2OOvJad